আমরা খেলার সাথে রাজনীতি মেশাই না : সরফরাজ

ভারত-পাকিস্তানের সম্পর্কটা এমন যে, পান থেকে চুন খসলেই বিশ্বাঙ্গনে এমন কোন বিষয় নেই তাদের, যেখানে এর উত্তাপের ছাপ পড়ে না। সম্প্রতি জম্মু কাশ্মিরের পুলওয়ামায় ভারতীয় বাহিনীর ওপর আত্মঘাতি হামলার রেশ ধরে দুই দেশের ক্রিকেটাঙ্গনটাও কয়েকদিন যাবত বেশ উত্তপ্ত। ইতিমধ্যে ভারতের সাবেক খেলোওয়াড়দের অনেকই বলে ফেছেন আসছে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বয়কটা করার কথা।

পাকিস্তানের বিপক্ষে খেলতে অস্বীকৃতি জানয়িে ভারতীয় ক্রিকেট বোর্ড এরমধ্যে আইসিসির কাছে আবেদন জানিয়েছে; কিন্তু ভারতীয় ক্রিকেটের দুই কিংবদন্তি সুনিল গাভাস্কার ও শচীন টেন্ডুলকার মনে করেন, ভারতের পাকিস্তানের বিপক্ষে অবশ্যই খেলা উচিত। পাকিস্তানকে পরাজিত করে পূর্ণ দুই পয়েন্ট নিয়ে এর উত্তম জবাব দিতে হবে।

তবে এই বিষয় নিয়ে এখন পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মুখ না খুললেও, এবার এ বিষয় নিয়ে পাকিস্তান দলের অধিনায়ক সারফরাজ আহমেদ মুখ খুললেন। তিনি বলেন, ‘বিশ্বকাপের সূচি মেনেই ভারত-পাকিস্তানের খেলা অনুষ্ঠিত হওয়া উচিত। এই ম্যাচকে উপভোগ করার জন্য মুখিয়ে আছে কোটি কোটি ক্রিকেটপ্রেমী। তাদের বঞ্চিত করা উচিত হবে না। রাজনৈতিক বিবাদের জেরে ক্রিকেট ক্ষতিগ্রস্ত হলে তা সুফল বয়ে আনবে না।

ক্রিকেট পাকিস্তান নামের একটি ওয়েবসাইটকে পাক অধিনায়ক আরো বলেন, ‘খেলাটাকে শুধু খেলার মধ্যেই সীমাবদ্ধ রাখা উচিত। পাকিস্তান কখনো খেলার সাথে রাজনীতিকে এক করে ফেলে না।’

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপের ১২তম আসর। আর ১৬ জুন ভারত-পাকিস্তানের মহারণে নামার কথা রয়েছে। এই ম্যাচ নিয়েই এমন উত্তাপ।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top