গৌরীপুরে বিএনপির অর্ধশত নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, গৌরীপুর (ময়মনসিংহ) থেকে : ময়মনিসংহের গৌরীপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীতে নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় জেলা ও উপজেলা পর্যায়ের অর্ধশত নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। গত রোববার ( ১ সেপ্টেম্বর) রাতে দ্রæত বিচার আইনে এই মামলাটি রজ্জু করা হয়। মামলার বাদি গৌরীপুর থানার পুলিশের এসআই মুহাম্মদ জামাল হোসেন ।
মামলায় আসামীরা হলেন ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সভাপতি শামছুল হক শামছু, সিনিয়র সহসভাপতি মাহফুজুর রহমান মাহফুজ, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আকবর আনিছ, গৌরীপুর উপজেলা বিএনপির সিনিয়ন যুগ্নআহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যানর হাবিবুল্ ইসলাম খান শহীদ, পৌর বিএনপির যুগ্নআহবায়ক শাহজাহান কবির হিরা, জেলা উত্তর ছাত্রদলের সিনিয়র সহসভাপতি নুরুজ্জামান সোহেল, উপজেলা ছাত্রদলের সিনিয়ন যুগ্ন সাধারণ সম্পাদক এমএ বাশার ঝুলন ও পৌর ছাত্রদলের যুগ্নসাধারণ সম্পাদক নুর মোহাম্মদ মামুন, বিএনপি নেতা আনোয়ার হোসেন আনু, যুবদল ও ছাত্রদল নেতা রাঙ্গা মিয়া, শাহীনুল ইসলাম হৃদয়, শাখাওয়াত হোসেন সনি, মাজহারুল ইসলাম প্রত্যয়, নাহিদুল ইসলাম, আবিদ হাসান রাহাত, মোজাম্মেল, নুরুজ্জামান সোহেল, রুবেল, আব্দুল কাদির, জিয়া, সোহেল, জাহাঙ্গীর, শহরের মধ্যবাজার এলাকার হার্ডওয়ার ব্যবসায়ি আজিক সিমেন্টের পরিবেশক মাহামুদুল হাসান ভুইয়া জলিল ও তার ভাতিজা ঢাকা ড্যাফোডিল ইউনিভার্সিটির ছাত্র রাজু সহ ৩০জনের নাম উল্লেখ্য করে এবং আরো ২৫ থেকে ৩০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর বিএনপির নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের নামে দলবদ্ধভাবে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টির মাধ্যমে যানবাহন চলাচলে বাধা দেয়। এসময় তারা পুলিশের কর্তব্য কাজে বাধা ও তাদের উপর ইট-পাটকেল নিক্ষেপ এবং গাড়ী ভাঙ্গচুরের অভিযোগে আইন শৃংখলা বিঘœকারি অপরাধ (দ্রæত বিচার) সংশোধন আইন ২০১৯ এর ৪/৫ ধারায় মামলা রজ্জু করা হয়েছে।
উল্লেখ্য, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গৌরীপুর উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা গত ১ সেপ্টেম্বর শহরে র‌্যালী বের করলে বেলা সাড়ে ১১টার দিকে শহীদ হারুন পার্কে পুলিশের সাথে তাদের ধাস্তাধস্তি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশের লাঠিচার্জে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন।
গৌরীপুর থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিয়া বলেন, মামলায় আসামীদের গ্রেফতারের অভিযান চলছে।

Share this post

scroll to top