চট্টগ্রাম বার নির্বাচন : আ’লীগ-বিএনপি সমানে সমান

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সমানসংখ্যক পদ পেয়েছে প্রধান প্রতিদ্বন্দ্বী দুই দল বিএনপি ও আওয়ামী লীগ।

নয়টি পদে আওয়ামী লীগ সমর্থকরা এবং নয়টি পদে বিএনপি-জামায়াত সমর্থকরা জয়ী হয়েছে। সাধারণ সম্পাদক পেয়েছে আওয়ামী লীগ আর সভাপতি হয়েছেন বিএনপির প্রার্থী।

এই দুই প্যানেলের বাইরে কেবল একটি পদে জিতেছে সমমনা আইনজীবী সংসদের প্রার্থী।

রোববার দিনভর ভোটগ্রহণের পর রাতে প্রধান নির্বাচন কমিশনার আনোয়ারুল ইসলাম চৌধুরী ফলাফল ঘোষণা করেন।

তিনি বলেন, ‘সমিতির ১৯টি পদের মধ্যে আইনজীবী সমন্বয় পরিষদ নয়টি এবং আইনজীবী ঐক্য পরিষদ নয়টি পদে বিজয়ী হয়েছে। অন্য একটি পদে জয়ী হয়েছেন সমমনা আইনজীবী সংসদের প্রার্থী।’

সভাপতি পদে বিএনপি-জামায়াত সমর্থকদের প্যানেল আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী বদরুল আনোয়ার এক হাজার ২৩৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থকদের প্যানেল সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী সৈয়দ মোক্তার আহমেদ পেয়েছেন ৮০২ ভোট।

সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদের আইয়ুব খান এক হাজার ৮৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমমনা সংসদের তৌহিদুল ইসলাম চৌধুরী টিপু পেয়েছেন ৮৩৮ ভোট।

জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে ঐক্য পরিষদের মো: ইসহাক (১৪৯৫ ভোট), সহ-সভাপতি পদে সমন্বয় পরিষদের মোহাম্মদ রফিকুল আলম (১৩৪৬ ভোট), সহ-সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদের মো: রাশেদ ফারুকী (১৩৩৬ ভোট), অর্থ সম্পাদক পদে ঐক্য পরিষদের রফিকুল আলম (১০৬৭ ভোট), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে ঐক্য পরিষদের জেবুন্নাহার লীনা (১৪৬৪ ভোট), পাঠাগার সম্পাদক পদে সমমনা সংসদের ভাস্কর রায় (১৬৭৮ ভোট), তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে সমন্বয় পরিষদের মোহাম্মদ হাসান মুরাদ (১৪৩৩ ভোট) জয়ী হয়েছেন।

কার্যনির্বাহী সদস্যের ১০টি পদে সমন্বয় পরিষদের পাঁচজন এবং ঐক্য পরিষদের পাঁচ জন প্রার্থী জয়ী হয়েছেন।

এবারের নির্বাচনে ১৯টি পদে ৪৭ জন প্রার্থী ছিলেন। তিন হাজার ৪২৬ জন ভোটারের মধ্যে দুই হাজার ৭৩৩ জন আইনজীবী ভোট দিয়েছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top