চোর নিয়োগের বিজ্ঞাপন!

নিজের দোকানে চোর চেয়ে বিজ্ঞাপন দিলেন এক ব্রিটিশ নারী। নিজের নাম প্রকাশ না করে একটি ওয়েবসাইটে বিজ্ঞাপন দেন ওই কাপড়ের দোকানের মালিক। বিজ্ঞাপনে লেখা, চোরকে এসে তার দোকানে চুরি করতে হবে। প্রতি ঘণ্টায় পারিশ্রমিক ৫০ পাউন্ড। বাংলাদেশী মুদ্রায় পাঁচ হাজার তিন শ’ টাকা। চোর যা জিনিস চুরি করবে, তা থেকে তিনটি জামা সে রাখতেও পারবে।
বিজ্ঞাপনে আরো বলা হয়, সপ্তাহের মধ্যে বেশ কয়েক বার চোরকে আসতে হবে চুরি করতে। এরপর সে কিভাবে ও কতগুলো জিনিস চুরি করেছে, ওই প্রতিবেদন তাকে লিখতে হবে।
এমন বিজ্ঞাপনের পেছনের কারণ জানতে চাইলে বিজ্ঞাপনদাতা জানান, তিনি বহু বছর ধরে উৎসবের মওসুমে বিপদের মুখে পড়ছেন। ওই সময় তার দোকানে চুরির হার বেড়ে যায়। এ বছর তিনি আর কোনো ঝুঁকি নিতে চান না।
তিনি বলেন, আমার একজন পেশাদারকে চাই যে আমার স্টোরের নিরাপত্তার ফাঁকফোকরগুলো বের করে দেবে। চুরি করলে সেগুলো বোঝা যাবে। ২০১৩ সালে আমি দোকান খুলেছি। তার পর ক্রিসমাসের সময় চুরির হার এত বেড়ে যায় যে, আমার অনেক লোকসান হয়।
পেশাদার চোরের সাহায্যে তিনি বুঝতে পারবেন কিভাবে তার দোকানে চুরি হয়। তিনি অনেক নিরাপত্তার ব্যবস্থা করেও চুরি রুখতে পারেননি এত দিন। তাই এবার চোর চেয়ে বিজ্ঞাপন দিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top