জেলের জালে ধরা পড়লো দৈত্যাকৃতির শঙ্কর মাছ

জেলের জালে ধরা পড়ল ২০০ কেজির বেশি ওজনের দৈত্যাকৃতির শঙ্কর মাছ। আয়তন ছিল ১০ ফুট বাই ১০ ফুট। এত বড় শঙ্কর মাছ আগে কখনও দেখেননি এলাকার মানুষ। আর এই মাছটিকে দেখতে এদিন জেটিঘাটে ভিড় জমান অসংখ্য মানুষ।

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপের মুড়িগঙ্গা নদীতে এমাছটি ধরা পড়ে। রবিবার দুপুরে মাছটিকে ধরে কাকদ্বীপের ৮ নম্বর এলাকার ৩ নম্বর জেটিঘাটে আনা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে হারউড পয়েন্ট কোস্টাল থানার ৮ নম্বর কালিকাপুরের বাসিন্দা দুখিরাম দাস একজন সঙ্গীকে সাথে নিয়ে ছোট ডিঙ্গি নৌকাতে করে মুড়িগঙ্গা নদীতে মাছ ধরতে গিয়েছিলেন। গভীর রাতে তারা যখন নদীতে বিন্দি জাল ফেলেন, সেই সময় ঐ জালে একটি বিশাল আকৃতির শঙ্কর মাছ ধরা পড়ে। তবে মাছটি আয়তনে এত বড় ছিল যে, মাছটিকে তারা ২ জনে মিলেও নৌকোতে তুলতে পারেননি।

শেষ পর্যন্ত তারা মাছটিকে নৌকার ধারে বেঁধে, নদীতে ভাসিয়ে ভাসিয়ে ৩ নম্বর জেটিঘাটে নিয়ে আসেন। মাছটির ওজনও এত বেশি ছিল যে, নদী থেকে প্রায় ১২ জন মিলে মাছটিকে নদীর পাড়ে তোলেন।

এ বিষয়ে মৎস্যজীবী দুখিরাম দাস জানান, মাছটির ওজন ছিল ২০০ কেজিরও বেশি। আয়তন ছিল ১০ ফুট বাই ১০ ফুট। তবে এত বড় মাছ তিনি আগে কোনদিন দেখেননি বলেও জানান।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top