নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচন করায় ছাত্রলীগের কমিটি বাতিল!

নৌকা প্রতীকের বিপক্ষে নির্বাচন করায় উপজেলা শাখা ছাত্রলীগের কমিটি ভেঙ্গে দিয়েছে জেলা শাখা ছাত্রলীগ। ঘটনাটি ঘটেছে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায়। এর প্রতিবাদে রোববার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার গভীর রাতে আকস্মিকভাবে জেলা ছাত্রলীগের দলীয় প্যাডে উপজেলা ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে জেলা ছাত্রলীগ। প্রতিবাদে রোববার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগ। এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিজবুল্লাহ রহমান ডালিম, সিনিয়র সহ-সভাপতি শাহ্জালাল হোসেন লেলিন, সহ-সভাপতি মোনায়েম হোসেন সুমন, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার সোহেল রানা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, কোনো প্রকার ঘোষণা ছাড়া সম্পূর্ণ অসাংগঠনিক উপায়ে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সমাবেশে বক্তারা অভিযোগ করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন বাবুলের ঈঙ্গিতেই জেলা ছাত্রলীগ এ ঘোষণা দিয়েছে।

সমাবেশে বক্তারা কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি অবিলম্বে পূর্ণবহাল রাখার দাবী জানান তারা। পরে তারা দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ বিষয়ে সাধারণ সম্পাদক মাসুদ সরকার বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিপক্ষে ও স্বতন্ত্র প্রার্থী যুবলীগের আহবায়ক শাহ মোঃ আবুল কালাম বারী পাইলটের পক্ষে নির্বাচন করায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুলের লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন বাবুলের মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top