বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন রাষ্ট্রপতির ছোট বোন

মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী এবং রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছোট বোন আলহাজ্ব আছিয়া আলম। আছিয়া মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের দু’বারের সাবেক চেয়ারম্যান।

জানা গেছে, কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন দুজন। এদের একজন আওয়ামী লীগের প্রার্থী রাষ্ট্রপতির ছোট বোন আলহাজ্ব আছিয়া আলম। অন্যদিকে আওয়ামী লীগের বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল।

বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ের আগে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বুলবুল তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। বুলবুল মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব আছিয়া আলমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব আছিয়া আলম এবং স্বতন্ত্র প্রার্থী বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।

গত ২৮ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইকালে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল দুই প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা করেছিলেন। চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় আগামী ২৪ মার্চ এ উপজেলায় শুধু মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়া আলহাজ্ব আছিয়া আলম হাওর এলাকার প্রথম নারী ইউপি চেয়ারম্যান ছিলেন। এবার তিনি হাওর এলাকায় প্রথম উপজেলা নারী চেয়ারম্যান নির্বাচিত হলেন। নারী হিসেবে মিঠামইন সদর ইউপির চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে তিনি দেশের শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত হয়েছিলেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top