মেসির ঝড়ে উড়ে গেল লেভান্তে

লিওনেল মেসির ঝড়ে উড়ে গেল লেভান্তে। স্প্যানিশ লা লিগা আর্জেন্টাইন এই সুপার স্টারের হ্যাটট্রিকে ৫-০ গোলে জয় পায় বার্সেলোনা। মেসি করেছন গোল, আর সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি।

রোববার প্রতিপক্ষের মাঠে রাতে গোল উৎসবে মেতে উঠলেন বার্সার খেলোয়াড়রা। ম্যাচে মেসির হ্যাটট্টিক এবং অন্য দুটি গোল করেন লুইস সুয়ারেস ও জেরার্দ পিকে।

ম্যাচের তিন মিনিটেই মেসির কাছ থেকে বল পেয়ে দলকে এগিয়ে দেন সুয়ারেস। ৪৩তম মিনিটে একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। ম্যাচে ২-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় বার্সেলোনা। বিরতি থেকে ফিরে এসে দ্বিতীয় মিনিটে মেসি ব্যবধান আরও বাড়ালে ম্যাচের লাগাম চলে যায় বার্সেলোনার হাতে। পাল্টা আক্রমণে নিজেদের সীমানা থেকে বল পায়ে সুয়ারেস দ্রুত এগিয়ে বাঁ দিকে জর্দি আলবাকে পাস দেন। বল ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।
৬০তম মিনিটে রক্ষণ ভেঙে ডি-বক্সে ঢুকে সুয়ারেস পাস দেন ডান দিকে আর্তুরো ভিদালকে। সময় নষ্ট না করে চিলির এই মিডফিল্ডার বল বাড়ান গোলমুখে মেসিকে। বাঁ পায়ের টোকায় হ্যাটট্রিক পূরণ করেন সময়ের অন্যতম সেরা ফুটবলার। এই নিয়ে চলতি লিগে সর্বোচ্চ ১৪ গোল করলেন মেসি।

৭৬তম মিনিটে উসমান দেম্বেলেকে বিপজ্জনকভাবে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন উরুগুয়ের ডিফেন্ডার এরিক কাবাকো। চার মিনিট পর মেসির পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন সুয়ারেস। ৮৮তম মিনিটে অধিনায়কের আরেকটি পাস পেয়ে এক জনকে কাটিয়ে বাঁ পায়ের শটে লেভান্তের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পিকে। বল গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়।

এই জয়ের ফলে ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সেভিয়া ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট সমান ৩১ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে দুইয়ে আছে সেভিয়া। ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রিয়াল মাদ্রিদ। ২৫ পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রিয়াল বেটিস।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top