ময়মনসিংহে জেলা প্রশাসকের নির্দেশনায় অতিরিক্ত ভাড়া থেকে রক্ষা পেলো লাখো যাত্রী

মো. আব্দুল কাইয়ুম: অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের তড়িৎ হস্তক্ষেপে পরিবহন নৈরাজ্য থেকে রক্ষা পেলো ময়মনসিংহ বিভাগসহ আন্ত:জেলার কয়েক লক্ষ যাত্রী। এতে করে ময়মনসিংহের প্রতিটি টার্মিনালে ঘরমুখী যাত্রীদের মাঝে স্বস্তি ও আনন্দ ফিরে এসেছে। অতিরিক্ত ভাড়া গুনতে না হওয়ায় ঈদে ঘরমুখী সাধারণ যাত্রীদের মুখে আনন্দের হাসি যেন বহুমাত্রায় বেড়ে গেলো। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগের প্রেক্ষিতে তড়িৎ প্রতিকারের উদ্দেশ্যে নবাগত জেলা প্রশাসক মিজানুর রহমানের নির্দেশনায় আজ শনিবার মোবাইল কোর্ট এর অভিযান করা হয় ময়মনসিংহের শম্ভুগঞ্জ ব্রিজ বাস ডিপো থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন রুটের বাসে।

এসময় বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্য ছেড়ে যাওয়া বাসে যাত্রী সেজে টিকিট কিনতে গিয়ে টিকিটের মূল্যবৃদ্ধি অভিযোগের সত্যতা পাওয়াসহ নানা অনিয়মের পরিলক্ষিত হয়। তাৎক্ষনিকভাবে মালিক সমিতির প্রতিনিধিদের ডেকে বাসের ভাড়া যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত প্রদান করা হয় এবং যাত্রী সেবা নিশ্চিত করার বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়।

জেলা প্রশাসন, ময়মনসিংহের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় র‍্যাবের-১৪ এর এএসপি তাওফিকসহ তার টিম উপস্থিত ছিলেন এবং সার্বিক সহোযোগিতায় প্রদান করেন। এদিকে জেলা প্রশাসকের মানবিক এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে ময়মনসিংহের সচেতনমহল। শুধু তাই নয়, জেলা প্রশাসক মিজানুর রহমান ময়মনসিংহে যোগদানের পর থেকেই ময়মনসিংহকে একটি আদর্শ জেলা গড়ার যে উদ্যোগ গ্রহণ করেছেন তা সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

Share this post

scroll to top