ময়মনসিংহে ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু 

ময়মনসিংহে ডেঙ্গু জ্বরে প্রাণ গেলো একজনের। নিহতের নাম জজ মিয়া (২২), পিতা মোঃ আঃ রাজ্জাক। তার বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সরিষা ইউনিয়নের মাছিম পুর গ্রামে। গতকাল মঙ্গলবার রাত রাত ১ দিকে বাংলাদেশ মেডিক্যাল হাঁসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহতের চাচা মোঃ আঃ মালেক বিষয়টি ময়মনসিংহ লাইভকে নিশ্চিত করেন।

সারাদেশে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। আতঙ্কে মানুষ। কিছুদিন আগেও কেবল রাজধানী ঢাকায় সীমাবদ্ধ ছিল এডিস মশাবাহী ভাইরাস ডেঙ্গুর (ডেঙ্গি) আক্রমণ। এখন রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে দেশের অন্যান্য অঞ্চল থেকে প্রায় সমান হারে ডেঙ্গু আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। এতো অধিক সংখ্যায় মানুষ আক্রান্ত হচ্ছে তবু সরকার ডেঙ্গুর এ পরিস্থিতিকে মহামারী বলতে চায় না। সরকার বলছে এখনো নিয়ন্ত্রণে ডেঙ্গু। রাজধানীর চতুর্দিকে এতো মশা ! সে কারণে রাজধানীবাসী চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন। কখন ডেঙ্গু আক্রান্ত হয়ে যায় সে ভয়ে প্রাত্যহিক কাজগুলোও ঠিক মতো করা হয়ে উঠে না।

আজ বুধবার, গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে দুই হাজার ৪২৮ জন। আগস্টের গত ৭ দিনেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৭৯। গত জানুয়ারি থেকে ৭ আগস্ট পর্যন্ত সারা দেশে আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৩৪০। এটা সরকারি হিসাব। যেসব সরকারি ও বেসরকারি হাসপাতাল স্বাস্থ্য অধিদফতরে দৈনিক ডেঙ্গু আক্রান্তের সংখ্যা জানায় এটা সেই হিসাব। কিন্তু চিকিৎসকের প্রাইভেট চেম্বারের কত জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছে এবং কতজন সুস্থ হয়েছে এর কোনো হিসাব নেই।

Share this post

scroll to top