ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচন আজ

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচন অনিুষ্ঠিত হতে যাচ্ছে আজ রোববার। ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্ধিতায় মেয়র পদে ইকরামুল হক টিটু নির্বাচিত হওয়ায় ভোট হবে শুধুমাত্র কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে। ইভিএম প্রদ্ধতিতে সকাল ৮টা থেকে সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডের ১২৭টি ভোট কেন্দ্রে ২ লাখ ৯৬ হাজার ৯৩৮ জন ভোটার ভোট প্রদান করবেন।
নির্বাচন সুষ্ঠ্যু ও সফলভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহন করেছে নির্বাচন কমিশন। ফনীর প্রভাবে সৃষ্ট বৈরী আবহাওয়ার মধ্যেও সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে প্রতিটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহনের সকল নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।
রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, প্রথমবারের মত অনুষ্ঠিত এই নির্বাচনে সব ধরণের নিরাপত্তা বিধানে নির্বাচন কমিশনের প¶ থেকেও নেওয়া হয়েছে প্রস্তুতি। প্রতিটি ভোট কেন্দ্রে ১০জন আনসার সদস্য ও তিনজন করে পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। পাশাপাশি নির্বাচনে ভোট গ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তাসহ প্রার্থী ও ভোটারসহ সকলের নিরাপত্তায় ২২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩৩টি মোবাইল টিম (প্রতি ওয়ার্ডে একটি করে টিম), পুলিশের ৩৩টি মোবাইল টিম (প্রতি ওয়ার্ডে একটি করে) এবং ১১টি স্ট্রাইকিং দল থাকবে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও নির্বাচনকালীন সকল ধরণের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে নিয়োজিত থাকবেন।
উল্লেখ্য, নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭০জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
এদিকে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সিটি কর্পোরেশনের প্রথম প্রশাসক ও সাবেক মেয়র ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বিন্ধিতায় ইতিমধ্যেই নির্বাচিত হয়েছেন। মেয়র পদে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করলেও আইনি জটিলতায় বাদ পড়েন স্বতন্ত্র প্রার্থী জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক আবু মুসা সরকার ও জাপা নেতা স্বপন মন্ডল এবং স্বতন্ত্র প্রার্থী বিশ্বজিৎ ভাদুরি। এরপর নিজ প্রার্থীতা প্রত্যাহার করেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মহানগর জাপার সভাপতি জাহাঙ্গীর আহমেদ। ফলে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন সাবেক মেয়র টিটু।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top