রংপুর মেডিক্যালে চিকিৎসক ২ ডেঙ্গু রোগী আইসিইউতে

প্রতিদিনই বাড়ছে রংপুর মেডিক্যাল কলেহজ হাসাপাতালে ডেঙ্গু রোগির সংখ্যা। গত ২৪ ঘন্টাতেই ভর্তি হয়েছেন ৪১ জন। এরমধ্যে গুরুতর অসুস্থ্য ২ জনকে ইনসেনটিভ কেয়ার ইউনিট-আইসিইউতে ভর্তি করা হয়েছে।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ কে এম শাহেদুজ্জামান রোববার সকালে   জানান, প্রতিদিনই ডেঙ্গু রোগির সংখ্যা বাড়ছে। গত ১৯ জুলাই থেকে এ পর্যন্ত ভর্তি হয়েছিল ৩১২ জন। এরমধ্যে ২৯৪ জন চিকিত্সা নিয়ে বাড়ি ফিরে গেছেন। গত ৬ আগস্ট ৩ বছরের এক শিশুর মারা গেছে। এখনও হাসপাতালে ভর্তি আছে ১১৮ জন। শুধু গত ২৪ ঘন্টাতেই ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪২ জন। এরমধ্যে গুরুতর অসুস্থ্য ২ জনকে আইসিইউতে নেয়া হয়েছে।

রংপুর মেডিক্যাল কলেজ হাসাপাতালের পরিচালক ডা. সুলতান আহমেদ জানান, ইতোমধ্যেই ডেঙ্গু সনাক্তে পরীক্ষার সকল সরঞ্জামাদি আনা হয়েছে। রোগিরা বিনামূল্যে এখানে ডেঙ্গু পরীক্ষা করাতে পারছেন। আমরা সর্বোচ্চ সতর্কতার সাথে ডেঙ্গু রোগিদের সঠিক চিকিত্সা নিশ্চিত করেছি।

রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা  জানান, মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক নানাবিধ পরিকল্পনা আমরা করেছি। সেসব মাঠে চলমান আছে। মানুষকে সচেতন করে ডেঙ্গুর হাত থেকে রক্ষার করার জন্য করপোরেশন অন্যান্য প্রশাসনের সাথে সমন্বিতভাবে কাজ করছে। তিনি সচেতন এবং শিক্ষিত সকল মানুষকে নিজের থেকে উদ্যোগী হয়ে ডেঙ্গু সম্পর্কে সবাইকে সচেতন করার আহবান জানান।

Share this post

scroll to top