সাভারে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

সাভার আওয়ামী লীগের এক নেতাকে শনিবার রাতে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত আওয়ামী লীগ নেতার নাম আব্দুল মজিদ (৩৮)। তিনি সাভার পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক ছিলেন। নিহত আব্দুল মজিদ সাভার পৌরসভার কোর্টবাড়ি এলাকার আব্দুল কাসেমের ছেলে। এ ঘটনায় শেখ স্বপন (২৪) নামের এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, শনিবার রাত সাড়ে ১০টার দিকে সাভার পৌরসভার ১নং ওয়ার্ড এলাকার কোর্টবাড়ি এলাকায় আব্দুল মজিদ ও স্বপন নামের ওই যুবক কোর্টবাড়ি এলাকায় নিজ অফিস থেকে একই এলাকার বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে দুর্বৃত্তরা আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদের মাথায় অস্ত্র ঠেকিয়ে ও স্বপনকে পায়ে গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আব্দুল মজিদ ও স্বপনকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল মজিদকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে গুলিবিদ্ধ আহত স্বপনের চিকিৎসা চলছে।

এদিকে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাভার সদর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মিকাইল মোল্লার বাড়িঘর ভাঙচুর করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ইতোমধ্যেই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে পূর্বশত্রুতার জের ধরে আব্দুল মজিদকে হত্যা করা হতে পারে বলে দাবি করেছে নিহতের পরিবার।

রোববার সকালে এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের আইসিইউ ইনচার্জ নাছির উদ্দিন বলেন, আহত শেখ স্বপনের ডান পায়ে গুলিবিদ্ধ হয়েছে। এতে পায়ের হাড় ভেঙ্গে গেছে। তবে তিনি আশংকামুক্ত।

সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ বলেন, আব্দুল মজিদের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

Share this post

scroll to top