সাময়িক বরখাস্ত হলেন সেই পাঁচ পুলিশ সদস্য

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, গৌরীপুর (ময়মনসিংহ) থেকে : ময়মনসিংহের গৌরীপুরে এক ব্যবসায়ীকে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার অভিযোগে পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্থ করা হয়েছে। গত সোমবার দুপুরে তাঁদের পুলিশ লাইনে প্রত্যাহারের পর রাতে তাঁদের বরখাস্থ করা হয়। গতকাল মঙ্গলবার বিকেলে এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন।
পুলিশ সদস্যরা হলেন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল আউয়াল, রুহুল আমিন, আনোয়ার হোসেন, কামরুল ইসলাম ও কনস্টেবল আল আমিন।
জানা যায়, গত সোমবার রাত ১০ টার দিকে উপজেলার রামগোপালপুর বাসস্ট্যান্ডের বর্ষা টেলিকম নামে একটি দোকানে সাদা পোশাকে প্রবেশ করে পাঁচ পুলিশ সদস্য। পরে দোকানের মালিক মো. খোকনের দেহ তল্লাসী শুরু করে কিছু না পেয়ে দোকানের বাইরে রাখা বৈদ্যুতিক তারের কয়েলের ভেতর ১০ পিস ইয়াবা বড়ি পাওয়া গেছে বলে চিৎকার শুরু করে এক পুলিশ। এই অবস্থায় অন্যরা খোকনকে চর-থাপ্পর এবং কিলঘুষি দিতে দিতে হাতকড়া পড়িয়ে ফেলেন। এ সময় দোকানে থাকা সিসি টিভিতে ঘটনা প্রত্যক্ষ করছিল অন্য একজন। তিনি ইয়াবার ঘটনা বিষয়টি প্রতিবাদ করে খোকনকে ছেড়ে দেওয়ার জন্য বললে পুলিশ সদস্যরা বিভিন্ন ভয়ভীতি দেখালে উপস্থিত লোকজন ক্ষিপ্ত হয়ে তাদের ঘেরাও করে ফেলে। এ সময় দুই পুলিশ সদস্য দৌড়ে পালিয়ে গেলেও অন্য তিনজনকে স্থানীয় একটি শ্রমিক সমিতির ঘরে আটক করে উত্তম মধ্যম দেওয়া শুরু করলে অন্যদের হস্তক্ষেপে তা বেশী দূর এগোয়নি। এ অবস্থায় পুলিশের মারধরে ব্যবসায়ী খোকন জ্ঞান হারিয়ে ফেললে এ খবর ছড়িয়ে পড়ে সর্বত্র। মুহুর্তেই শতশত লোকজন ছুটে এসে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধসহ পুলিশ সদস্যদের বিচারের দাবিতে বিক্ষোভ করতে থাকে। পরে রাত দুইটার পরে অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সাখের হোসেন সিদ্দিকী ও আন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে সঠিক বিচারের আশ্বাস দিলে উত্তেজিত জনতা মহাসড়ক অবরোধ প্রত্যাহার করেন। পরে স্থানীয়রা আটক ওই তিন এএসআই আব্দুল আউয়াল, আনোয়ার হোসেন, কামরুল ইসলামকে তাদের হাতে তুলে দেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top