৭১৫ রানের বিশাল ইনিংস ঘোষণা নিউজিল্যান্ডের

বাংলাদেশের বিরুদ্ধে ৭১৫ রান করে এক বিশাল ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এর ফলে তারা প্রথম ইনিংসে ৪৭৭ রানে এগিয়ে থাকল। আজ শনিবার ম্যাচের তৃতীয় দিনে তারা সুবিধাজনক অবস্থায় থেকে ইনিংস ঘোষণা করে। মনে হচ্ছে, তারা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে চাচ্ছে না। উল্লেখ্য, প্রথম ইনিংসে বাংলাদেশ ২৩৪ রানে অল আউট হয়েছিল। বাংলাদেশ এখন তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে।

নিউজিল্যান্ড আজ শুরু করেছিল ৪ উইকেটে ৪৫১ রান নিয়ে। কেন উইলিয়ামসন ২০০ রান করে অপরাজিত থাকেন।
আউট হয়েছেন ওয়াগনার। তিনি ৪৭ রান করে ইবাদতের বলে বিদায় নিয়েছেন। আর ওয়াটলিঙকে বিদায় করেছেন মিরাজ। সৌম্য সরকার ও মিরাজ দুটি করে উইকেট পেয়েছেন।

অসহায় বাংলাদেশী বোলাররা

হ্যামিল্টনে আরেকটি হতাশার দিন কাটল বাংলাদেশের। সারা দিনে প্রতিপক্ষের মাত্র চারটি উইকেট নিতে পারলেন সফরকারী বোলাররা। তার মধ্যে তিনটিই নিলেন দুই ‘পার্ট টাইম’ বোলার মাহমুদুল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। দিনের শেষ দিকে উইকেটের মুখ দেখেন মেহেদী হাসান মিরাজ। বিপরীতে সফরকারীদের হতাশায় পুড়িয়ে ৪৫১ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে স্বাগতিকেরা। স্বাগতিকদের কাছে অসহায় হয়ে পড়েছে বাংলাদেশী বোলাররা। মাত্র দ্বিতীয় দিনেই ২১৭ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড। হাতে আছে ৬ উইকেট। এই লিড তারা ধরাছোঁয়ার বাইরে নিয়ে যাবে, তা সহজেই অনুমেয়। অপরাজিত ৯৩ রান নিয়ে দিন শেষ করেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, সাথে ১ রানে অপরাজিত রয়েছেন নিল ওয়াগনার।

প্রথম দিন বাংলাদেশের ইনিংসে সেঞ্চুরি তুলে নিয়েছিলেন তামিম ইকবাল। ১২৮ বলে তার ১২৬ রানের ওয়ানডে মেজাজের ইনিংসটির জবাব দিলেন জিত রাভাল ও টম ল্যাথাম। দারুণ দৃঢ়তায় সেঞ্চুরি তুলে নিয়েছেন দুই কিউই ওপেনার। এক সেঞ্চুরির জবাবে দুই সেঞ্চুরি। ওপেনিং জুটিতে ২৫৪ রান করে নিউজিল্যান্ড। অর্থাৎ বাংলাদেশের ১০ জন মিলে যে রান করেছেন, তার চেয়ে ২০ রান বেশি এসেছে স্বাগতিকদের ওপেনিং জুটি থেকে।

এরপর নিয়মিত বোলারদের নির্বিষ বোলিংয়ে হতাশ হয়ে বল হাতে তুলে নেয়া মাহমুদুল্লাহ ফেরান রাভালকে। রাভালের ২২০ বলে ১৩২ রানের ইনিংসটিতে ছিল একটি ছক্কা ও ১৯টি চারের মার। অন্য ওপেনার ল্যাথাম সৌম্যর শিকার হওয়ার আগে তিনটি ছক্কা ও ১৭টি চারে সাজিয়ে ২৪৮ বলে ১৬১ রান করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top